ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

মিরপুরবাসীকে সর্বাধুনিক নগরী উপহার দিতে চাই : সাবিনা আক্তার

ঢাকা-১৪ আসনের অন্তর্ভুক্ত পুরো এলাকা তথা মিরপুরকে সর্বাধুনিক রূপে রূপদান করে জনসাধারণকে উপহার দিতে চাই। বিশ্বের উন্নত দেশগুলির সাথে প্রতিযোগিতা করে যেখানে সর্বাধুনিক নাগরিক সুবিধাসহ সকল সুবিধা ভোগ করবেন আসনের অন্তর্ভুক্ত অঞ্চলের সকল নাগরিকসহ সর্বসাধারণ।


আসন্ন আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) বিকেলে মিরপুর এক নম্বর এলাকায় নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করে জনতার উদ্দেশ্যে এসব কথা বলেন, ট্রাক প্রতীক নিয়ে ঢাকা-১৪ আসনে স্বতন্ত্র সংসদ সদস্য পদপ্রার্থী, সাবেক সংরক্ষিত মহিলা আসনের সাংসদ ও ঢাকা মহানগর উত্তর যুব মহিলা লীগ সভাপতি সাবিনা আক্তার তুহিন।


এসময় সাবিনা আক্তার তুহিন আরো বলেন, ১৯৭০ সালে এই মিরপুর এলাকা বিহারী অধ্যুষিত এলাকা ছিল। বিহারীদের অত্যাচার-নিপীড়নে তৎকালীন মিরপুরে বসবাসকারী বাঙালিরা মাথা উচু করে কথা বলার সাহস পর্যন্ত পেতো না। ১৯৭১ সালে বঙ্গবন্ধুর ডাকেই টানা নয় মাস মুক্তিযুদ্ধের পর এদেশ স্বাধীন হয়েছিল। বিশ্বের বুকে একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র হিসেবে স্বীকৃতি পেয়েছিল বাংলাদেশ।


কিন্ত অত্যন্ত পরিতাপের বিষয় ১৯৭৫ সালের ১৫ই আগষ্ট স্বাধীন দেশের মাটিতেই পাকিস্তানী হানাদারদের কিছু এজেন্ট বঙ্গবন্ধুকে সপরিবারে নৃশংসভাবে হত্যা করে। এমনকি তারা নয় বছরের নিষ্পাপ শিশু শেখ রাসেলকেও রেহাই দেয়নি। সেদিনের সেই ঘাতকদের প্রতি তীব্র ঘৃণা প্রকাশের পাশাপাশি আমি বঙ্গবন্ধুসহ সেদিন নিহত সকলের আত্মার মাগফেরাত কামনা করছি।


এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্যা কণ্যা দেশনেত্রী জননেত্রী শেখ হাসিনার হাত ধরেই সেদিনের সেই বিহীন ছবি সমতুল্য বাংলাদেশ আজ উন্নত বিশ্বের বুকে মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। বিশ্বের বুকে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল।


এই ধারাবাহিক উন্নয়নের জোয়ারে পিছিয়ে নেই ঢাকা -১৪ আসনের অন্তর্গত নির্বাচনী অঞ্চলগুলোও। তবে আমার নির্বাচনী এলাকার বেশ কিছু অঞ্চলে আরো উন্নয়নের ছোঁয়া প্রয়োজন। ঢাকা-১৪ আসন দেশের অত্যন্ত গুরুত্বপূর্ণ নির্বাচনী এলাকা। যেখানে গাবতলী আন্তজেলা বাস টার্মিনাল, শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, জাতীয় চিড়িয়াখানা, জাতীয় উদ্যানসহ বহু জাতীয় ও আন্তর্জাতিক ঐতিহ্যসম্পন্ন রাষ্ট্রীয় প্রতিষ্ঠান রয়েছে। যেগুলো বিশ্বের উন্নত দেশগুলো মাঝে বাংলাদেশের নিজস্ব সংস্কৃতি ও ঐতিহ্য বিশ্ববাসীর নিকট তুলে ধরতে সক্ষম। আমি সংসদ নির্বাচিত হলে অবশ্যই এ সকল আন্তর্জাতিক গুরুত্ব সম্পন্ন প্রতিষ্ঠাগুলোর দিকে বিশেষ নজর রাখবো।


বিশেষ করে ঢাকা-১৪ আসনের অন্তর্গত কাউন্দিয়া ইউনিয়নের ২ লক্ষ বাসিন্দাদের স্বপ্নের সেতু তাদের দীর্ঘদিনের প্রানের দাবি। জনগণ আমাকে ভোট দিয়ে নির্বাচিত করবেন এবং আমি নির্বাচিত হলে সর্বপ্রথম কাউন্দিয়া বাসির স্বপ্ন পূরণে সেতুটির কাজ শুরু করব ইনশাআল্লাহ।


এ সময় সাবিনা আক্তার তুহিন আরো বলেন, জন্মসূত্র আমি এই এলাকার স্থানীয় বাসিন্দা হিসেবে সাধারণ জনগণ ও ভোটারদের মাঝে ব্যাপক সাড়া পাচ্ছি। আসনটিতে সর্বমোট চার লক্ষ আট হাজার ভোটের মধ্যে নারী ভোটারই প্রায় অর্ধেক। আমি সাবেক সাংসদ হিসেবে তাদের পাশে থেকে নিরলস ভাবে তাদের সেবা করার চেষ্টা করেছি। সেহেতু আমি তাদের নিকট পরীক্ষিত সৈনিক হিসেবে স্বীকৃত। আগামী ৭ জানুয়ার ট্রাক প্রতীকে বিপুল ভোটে বিজয়ী হয়ে সে ফের তাদের সেবায় আত্মনিয়োগ করার সুযোগ পাবো বলেও আশা রাখছি।

ads

Our Facebook Page